আমি,তোর নামেই পূজোটা দিয়েছিলাম,
হিলেনডেল গল্ডেন মন্দিরে;
পুরোহিতের যজ্ঞ বেদীতলে
অজস্র ফুলের মিলন মেলায়,
আমি নিয়ে ছিলাম তোর সুপ্ত ঘ্রাণ।


অশুরের রাহুগ্রাসের অচেনা অন্ধকারের
এক টুকরো আলোর বিন্দু আমি এঁকেছিলা
সুখের পায়রার মুখে।
রাখিস তুই আমার তোর
দশটি হাতের মুঠে।


১০/০৮/২০১৩