আসেন, এক সাথে আসেন
কাছাকাছি পাশাপাশি বসেন,
প্রয়োজনে হাসেন, কাশেন!
না হয় একটু ভালোবাসেন।


দেশের জন্য কিছু ভাবেন
এভাবেই তো সব পাবেন,
পরে না হয় পেট ভরে খাবেন
প্রয়োজনে যেথায় খুশি যাবেন!


আম জনতার লক্ষ-কোটি চোখ
ওদের না হাজার রকম দুঃখ,
লক্ষ্য করে দেখুন ওদের মুখ!
একেই কি বলে মহাসুখ?


সময় এখন আপনাদের হাতে
আলাপ করুন, দিনে কিংবা রাতে,
আর থেকো না মিথ্যা অজুহাতে,
লাগাও মলম দেশের বড় ক্ষতে।


প্রস্তাব কিংবা পাল্টা প্রস্তাব নয়,
এভাবে কি দেশের মঙ্গল হয়?
সখের আশায় সময় চেয়ে রয়,
দুই নেত্রীর শুভ ভাবনায়
হবে হবেই জয়।
১০/১৮/২০১৩