(আমার মেয়ে স্যান্ড্রা খুব সুন্দর বাংলা নাচ করে। তাকে নিয়ে এ কবিতা)


এই বিশাল আকাশে ছোট্ট একটি নক্ষত্র তুই;
কখনো দেখি মিটিমিটি আলোর একটি বিন্দু
হাসে, খেলা করে, ছুটে বেড়ায়
তাকিয়ে দেখি তোর উজ্জ্বলতা।


হাজার নক্ষত্রের মধ্যে তোর আলোর রং
তোর বলার ভংগী, চলা একটা ভিন্নতার স্বাদ পাই
আমার এই নক্ষত্র দেশের কথা বলে
আমার এই নক্ষত্র দেশের সাজে সাজে
আমার এই নক্ষত্র বুকে বাংলাদেশ আঁকে।


তাই-
তুই এই মহাসাগরে
ছোট্ট একটি বাংলাদেশ।


০১/১৩/২০১৪