হাত বাড়ালে তুমি
হাত নাড়ালে তুমি,
তোমায় ছাড়া জীবন শুধু
শুন্য মরুভূমি!


কাছে থাকলেও তুমি
দূরে থাকলেও তুমি
আমার সাথে দশটি বছর
ঘর করছে সুমী।


০১/১৪/২০১৪


(২১ ফেব্রুয়ারী ১০তম বিবাহ বার্ষিকী। বউকে দুটি পংতি উপহার দিলাম। যদিও আমি এটাকে কবিতা বলি না। বলি ববিতা, মানে বউয়ের জন্য কবিতা=ববিতা)