ওরা ছুটে ছলেছে গ্রাম থেকে গ্রামে
মেঠো পথের আঙ্গিনায়, পাহাড়ের সীমানায়,
আত্মধ্যানে নিমজ্জিত হয়ে ওরা খোঁজেছে,
ঈশ্বর তুমি কোথায়? কোথায় তোমার ঠিকানা!


দেহতত্বের কন্ঠের যাদুর মহিমায়
গেরোয়া বসনে, সিক্ত-রিক্ত হস্তে
আলোর নিশানায় ছুটে চলা
খোদা বন্দনার প্রান্তজনেরা
বিশ্রামহীন ভাবে তার অনুসন্ধানে।


একদিন আনন্দযজ্ঞে হবে মিলন
তোমার বানীর আকন্ঠ সুধা পানে
তৃষিত হৃদয়ে শান্তির বারিধারা
আলোক ধারা পুস্পে ছেয়ে যাবে
বিশ্বের খোদা বান্দার পথিকেরা।


কলিকাল বা কেয়ামত বা জগতের শেষ দিনে
তোমার চরণে নিতে ঠাই
ছুটে চলা পথিকেরে দাও শান্তি
তোমাত দক্ষিণ হস্তে,
গেরোয়া বসনে সূচিস্নানে ধৌত হোক তব
তাদের মনের আকুল বাসনা।


সময়কে করে নিয়েছে ঠাই যারা
সময়ের পথ হোক তাদের
আজন্ম ভালোবাসা।


০১/১৫/২০১৪