অহংকারটা কি একটু বেশী ছিলো?
বিলাসবহুল গাড়ি, অট্টালিকা
রঙ্গীন আলোয় মোড়ানো শহর
লাল গালিচার আগমনী পথ!
বাস্তবতা ভিন্ন চিত্রপটে আঁকা
মানুষের মনের গহীনে ভেসে উঠে
ক্ষয়ে যাবেনা কোন দিন অহংকারের পাহাড়!


আজ সকালটা ছিলো ঘন মেঘে ঢাকা,
অন্ধকারাচ্ছন্ন ধরনী, মিথ্যা অহমিকায় গড়া
তুচ্ছ বাস্তবতা ঢেকে যায়
শুভ্র প্রলেপে, ঢেকে যায় যত অহংকার!


০১/২২/২০১৪