মুষ্ঠিবদ্ধ হাতে এক টুকরো আলো;
দেখেছ কি তুমি বিবেকের গান?
অন্তরে বাজে আশার বেহুলা,
চোখে স্বপ্নমাখা আলোক তারা।


তোমার কুপির আলো, সামনে নতুনের পথ,
এগিয়ে চলা এক বুক আশা প্রত্যয়ে
তুমি পাবে, তুমি যাবে, নতুনে সন্ধানে
তোমার অনুস্মরণে চলিব অনুজ।


পিছনে অগণীত মুখ-
হারিকেনের আলোয় বর্ণমালারা করে খেলা
মৃদুকন্ঠে কথা কয় আগামী দিন।
তোমার অন্বেষণে চলিবে পথ
আসতে দাও, দেখতে দাও
নতুন আলর নিশানা।


০২/০২/২০১৪