কবিতার স্তবকে জমা কথা মালা,
সাহিত্য রসের অফুরন্ত নির্ঝর নির্যাস
ফাগুনের বনে লেগেছে আগুন
কাব্য ধারার আঙ্গিনায়।


শব্দেরা আজ ডানা মেলুক খোলাকাশে
হলুদাভরণে ছেয়ে যাক মন
লালাভ শিখারা জয়ের সমুদ্র পথে
হৃদয়ে জমা হোক অঙ্গুরিত ভালো লাগা
সুনির্মল আনন্দে ভরে উঠুক ভরা জোছনা।


ফাগুনের মন আজ মেতেছে ভ্রমরের গুঞ্জনে
আমার বর্ণমালারা কথা বলুক অবিরত
আজ এই ভালো লাগার দিনে।


০২/১২/২০১৪