একুশ আমার বঙ্গের দিনের
বাংলা মায়ের প্রাণ,
একুশ আমার গর্ব বুকে
সুপ্ত মনের গান।


একুশ দিনে পলাশ ফুলে
লালাভ ছড়াছড়ি,
একুশ দিনে বাংলা ভাষার
উড়াই বর্ণ ঘুড়ি।


একুশ দিনে হলদে পাখি
ডানা-মেলার দিনে,
একুশ দিনে খুশির হাওয়া
বাংলা মা-কে চিনে।


একুশ দিনে শহীদ মিনার
একুশ দিনের ফুল,
একুশ দিনের ভোরের শিশির
মনে জাগা দোল।


একুশ দিনে সারা বিশ্বে
বাংলা ভাষার ডাক
একুশ দিনটি চির অম্লান
আজীবন জেগে থাক।


০২/১৬/২০১৪