স্বপনের সুন্দরতম দিনে
আজি এই বর্ষার হরষে,
সবুজের অবগাহনে তৃপ্ত আমি।


গানে গানে প্রাণে জাগে দোলা,
পুস্প কাননে সাজাই এ মালা,
পরম সযতনে বাঁধিয়া রেখেছি,
যা কিছু আছে, সবই নিয়েছি।


বৃষ্টির শব্দে তানপুরা করে খেলা,
সুরে সুরে কথা লয়ে ভাসাই ভেলা,
ছলাৎ ছলাৎ স্বরলিপির বৈঠাতে
চিত্ত আমার মেতে রয় উল্লাসে।


কলকল স্রোতধারা মনে জাগে ঢেউ,
সেতারের সাথে যদি থাকে পাশে কেউ,
যুগলবন্দী কণ্ঠে উড়ায়ে পাল,
ধরিব ভূবনের সঙ্গীতের হাল।


০৫/০৪/২০১৪