দম বন্ধকরা খাঁ খাঁ দুপুর, একা বারান্দায়, থেকেথেকে দূরে                                                                            ভেসে আসে 'নির্বাচন' -- উল্লাস হুংকার বুলেটিন                                                                                               কে  বা কারা সোল্লাসে উন্মাদ উত্তেজনা                                                                                                                  মারণ অস্ত্রধরা রুষ্টহাত দলে দলে ধেয়ে আসছে ....            
মধ্যদিনের তপ্ত বাতাস, তাজা রক্ত ছিটকে লাগে গায়ে                                                                                   পাঁচ পাঁচটি গতায়ু নির্বোধ লাশ...  ভোটাধিকার গণতন্ত্র  , শুয়ে                                                                             প্রখর সূর্যরোদে ওল্টানো পিঠ শেকছে, তাতালো বাতাসে বদ বু ....                                                                কোন্ যুবতী বৌয়ের কপালের সিঁদুর উঠে গেল ; কে জানে                                                                        হতভাগ্য  দুখিনী মায়ের বুকফাটা আর্তনাদ  -- " এই যে সোপান বেয়ে                                                                রক্ত, এ কি তারই রক্ত !  ওরে বাছনি আমার মোরে ডেকে কয়েছিলি কতো... " ( রবীন্দ্র)
রাজা আবার বসবে মহা ক্ষমতার আসনে...                                                                                        অভিসিঞ্চন, আন্তরিক oath শপথ বাক্য পাঠ,  পার্ষদমিডিয়ার রাজস্তুতি                                                       প্রজার উল্লাস ক্ষমতার পাশে পাশে, ধন্য ধন্য বলে তারে....      
আমি থাকি নিজ মনে
আমি থকি নিজ মনে  ---
কতগুলো জিগ্গাসা আবার জমতে থাকবে তোমার মনে  ;