মন বন্দরে কখন যে,নোঙ্গর ফেলেছ
তা যদি আমি ভুল করে জানতাম,
তা হলে এমন হৃদয় নাশা প্রেমের
খাদে পড়ে কেঁদে  মরতাম  না" আজ,
পিপাসারত চাতক পাখীর মত ।


ধক-ধক দুরু দুরু স্পন্দন
যখন ছিল তোমার উজাড়  করা প্রেমে,
সিক্ত ছিল, আমার মন আঙ্গিনা
অদ্ভুত প্রেমাঙ্গনে ।
অথ্চ...
আজ তুমি বিলিয়ে দিয়েছ নিজেকে
অন্যের মনের করিডোরে
শুকিয়ে দিয়েছ , মোর এক সাগর প্রেম
ভেঙে দিলে চিরতরে ।


এই কেমন সুখের আস্থিরতা ছিল
তোমার মন কুঠিরে !!
কি ছিল আমার অ-ভ্রম ,
জানলাম না তোমার কথার
কোন স্তরে ।


রচনা
২৩।০৪।২০১৩
সময়ঃ-১০টা ৫৭ মিনিট