সেই দিন দেখা হয়েছিলো
যখন সুরুজ পাটে যায় যায়
লালাভো আভারণ ঝেড়ে ফেলে
কালোর আবেশ এ গোটা ধরণী
যখন কালোর কালিমায় লেপে যাচ্ছে
ঠিক তব লগনে তোমার হস্ত দুটি
আমায় বাড়িয়ে দিয়ে বলেছিলে,
"এই তুমি কি আমার সঙ্গী হবে "?
আমি তো অপ্রস্তুত ......।
"কি বলছে ছেলে টা " !!!
কেটে গেলো অনেক গুলু দিন
দারুন আমেজে উচ্ছল,
ছল ছল দুটি মন ,
নানান স্বপ্নে বিভোর দু 'জনে
নানান মানচিত্র  জীবনা গল্পে
সপ্নীল সাজানো বাগান ,
ফূটবে দু'টি প্রবে একটি গোলাপ ,
এই প্রত্যাশায় ।
অথ্চ .........
এই কোন নিয়তির খেলা খেললে তুমি
কেঁদে যেতে হচ্ছে আজ আমায় নিরবধি
সাজানো মানচিত্র  ছিড়ে ফেলে ,
হয়ে গেলে আজ তুমি অন্যের বিছানার চাদর ।


রচনা
২৫।০৪।২০১৩
সময়ঃ ১০টা ৬ মিনিট (সকাল)