তুমি আবার আসবে বলে আমার  দুয়ারে
মনের খিড়কির বন্ধ দুয়ার আজ ও খোলা
রয়েছে গোপনে ,অভিসারে , অন্তরঙ্গে ।
সেই সব কতো কথা আজো মুছে যায় নি
জমে পড়ে আছে এই মনের এক কোনে
আসলে ফিরে, সব দিব উজাড় করে ।


তুমি নেই বলে কপালে এখন ও লাল টিপ পড়িনি
চোখের ভ্রমরের কালো কাজল এখনও ভিজতে দেই নি
তোমায় নিয়ে স্নান করবো বলে, আঁখি কাজল স্রোতে
"বহু দিনের একাকিত্ত্বে ।


তুমি নেই বলেএখন ও নিজেকে তেমন করে সাজায় নি
কার ও নজর পড়বে এই ভয়ে ,
শেলোয়ার কামিজ, ওড়না আর লাল  লেস ফিতা
এই উপকরন এই প্রসাধণী ।


অথচ আজ তুমি
আমায় অদ্ভুত কালো আঁধারে ফেলে
নিজেকে মানিয়ে নিলে অন্যের গানের
সুরের  স্বরলিপি তে ।


রচনা
৩০।০৪।২০১৩
সময়ঃ-১০ টা ১০ মিনিট
অভিযোগ করুন
কবিতাটি ৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ৩০/০৪/২০১৩