আঁকা ছিল মনে এমনি একটি ছবি যা কিনা
প্রভাতে উদত্ত্বয়মান সুরুজের  আলপনার নক্শী
যার প্রতি টি পরতে পরতে খেলা করছিলো
নতুন নতুন স্বপ্ন ,নতুন নতুন আশনীকেতন
কেবল মন-আঙ্গিনায় ভাসছেই - ভাসছে ।


বালিকা রঙ্গিন জাল বুনছে 'স্বপ্ন বাসর' সাজাবে
কোন এক নিশিতে ,ফুল কুঞ্জে ,ফুলের সাগরে,
ঝি ঝি পোকা মিটি মিটি বাতি জ্বালাবে
আলো-আঁধার কে সাথী করে হারিয়ে যাবে
অজানা-অচেনা নতুন গন্তব্যে,
যেথায় কেবল সুখ,আর সুখ ,উষ্ণতার পরশ, মিলনে ।
অসংখ্য বাসনা, আজ বালিকার দু'নয়নের কোণে।
অথচ......
উতপ্ত বালু ভূমির ন্যায়'মরু মনভুমি' পুড়ে জ্বলে জ্বলে
অঙ্গার হতে চলল কেবল সেই ছবির একটু অবহেলায়
অনাদরে আর তার মিথ্যা অহমিকায়,মিথ্যে অভিযোগে।


রচনা
০৫/০৫/২০১৩
সকালঃ-১০টা ১৬ মিনিট ।