সেই ছোট্ট আমি,বাবার হাত ধরে
গিয়েছিলাম বিদ্যানিকেতনে,
একেলা, বাবা আমায় রেখে চলে এলেন
ভয়ে কান্নায় ভিজে গিয়েছিল সব বই ,
দেখা হয় নি সে দিন ক্লাসের সনে ।


প্রাইমারী গন্ডি পেরিয়ে যে দিন
পা-বাড়ালাম ক্লাস সিক্স এ
মনে তখন অন্য রকম অনুভুতি এল
অবুজ মনে যা বুঝে ।


সেই  থেকে শুরু...
চঞ্চল হয়ে ওঠে মন ক্ষণে ক্ষণে,
অজানা এক সুখে,
কোন্‌ কল্পলোকের অদৃশ্য সংকেতে
জুড়ে বসেছিলো মনে ।।


পা বাড়ালাম যে দিন কলেজ সিঁড়িঁতে দু" জনে
রংধনুর সাত রং এঁকে মনে,
দীর্ঘপথ ভালোমন্দময়, সময় হাঁটবো
অঙ্গিকার ছিলো তব প্রতিটি ক্ষণে ।।


উষার আলোয় যেমন ঝিলিক দিয়ে ফোটে
কাননের কত  রাশি রাশি ফুল,
বাঁধাপড়া প্রেমের বাঁধনে নিবিড়তায় এসে
বলেছিলে আমায়,ভালোবেসে করনি তো কোন ভুল ।


শিশুকালে ছিলে খেলার সাথী,কিশোরএ ছিলে সহ্পাটি,
যৌবনে হলে সঙ্গিসখা,কাটালাম কত গুলো দিন,অথচ
সব পিছু স্মৃতির জোয়ারের বাঁধ ছিড়ে,চেনা ভালোবাসা
তলিয়ে দিয়ে আজ অচেনা ভালোবাসাকে করছ রঙ্গিন।


রচনা
৩।০৬।২০১৩


বিঃদ্রঃ প্রিয় কবিতা প্রেমী পাঠক,পাঠিকা গন ,আজ আমার ৫০ তম কবিতা আপনাদের হাতে তুলে দিলাম।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে ।আমি সব সময় বিরহের কবিতা লিখি ,আমার ভালো লাগে লিখতে ।বেক্তিগত জীবনের সাথে বিরহের আমার কোন যোগসূত্র নেই । আমি বেশ  আছি ।আমি কেবল আপনাদের দোয়া এবং শুভ কামনা আশা করছি ।ভালো থাকবেন সবায় ।