বিস্ময়ে বিহ্বল-চিত্ত মাগো ভগ্ন মনোরথ
কি করে বীণার তারের মত ছিড়ে গেলে
মন আমার,অন্তরে হাহাকারের পথ ।
কিয়দ ক্ষণিকের সুখের লোভে  সাজালে উচ্ছৃঙ্খল মন,
ধেয়ে যাচ্ছে আজ ও স্বপ্ন যত,বাবার,আমার মন কষ্টের প্রহসন।
সুখের মূর্ছনায় আন্দোলিত ছিলো আমাদের,ধরনীর যত সুখ ,
ছেরে গেলে কেন অচেনা ঐশ্বর্যসম্ভার এর লোভে
এক বার ও দেখলে না আমার মুখ ।
মন মূর্তি আজ স্তম্ভ হয়ে গেছে কষ্টের ঝঙ্কারিয়া রুদ্রবীণায়,
কি করে করলে মাগো অমন দুর্নমিত,অসংযত কাজ তুমি আমাদের কাঁদায়।
মানলাম,বাবার ছিলো না তত ঐশ্বর্যসম্ভার,ছিলো তো ভালোবাসা সীমাহীন,
এ কোন  বাঁধনে নিজেকে উর্বর করতে গেলে,ভাবলে না,
আমার কি হবে কোন দিন ?
বাবা আজ ও কেঁদে ভাসে পদ্মার স্রোতের,জোয়ারের তীব্র কষ্টের ঝড়ে
মন টা আজ ধূসর বিরাণ ভূমি,পুড়ে মরে কঠিন অনলের তরে ।


রচনা
২৯।০৬।২০১৩