সুর তোলা বীণার রঙিন স্বপ্ন বিরামহীন বেজে যায়,
স্বরলিপির পথ ঘাট চেনা হয়ে উঠে সুরেলা মূর্ছনায় ।
বাঁশরীর সুরে উতাল-পাতাল করে মনের চলন বিলে,
টিকে না মন ঘরে দিবা-নিশি,শান্তির ঠিকানা খুঁজি রাখালিয়ার কোলে।
তাধিন তাধিন তবলার তালে জীবনের তাপমাত্রা ভুলে যাই ,
নূপুরের ঝঙ্কারে কোমড় দোলে, যৌবন মোহনায় ।
গলা ছেড়ে গান চেঁচামেচি করে রাখালিয়া সুরের আবেশে
কখন বাজাবে সে মধুর মুরারী ভালো লাগার পরশে।
"আহা, না জানি কি যাদু করেছে বংশীধর মনের খোলা মাঠে,
সুমধুর সুর ভাবাই বহুদূর প্রাণ যেন যাই তার তটে।
প্রভাতের  আলোর সাঁঝে সূর্যি মামা হাসে ধরণীর যৌবনে ,
রঙের খেলা খেলে আকাশ ভ'রে সারা দিন,
মুখ লুকায় সন্ধ্যায় মৌ বনে।


রচনা
২৩।০৭।২০১৩