কারো বিশ্বাস হচ্ছিলো না আমি এমন রেজাল্ট করবো
মনের আঙিনা-কোণে অযাচিত ফুলদল, দখিন পবনে
উল্লাসের আঁচলে,প্রভাতের আলো আশিস-পরশ বইছে।
নয়নজলে আনন্দ অশ্রু বেয়ে গড়লো মায়ের চোখে,
মন  সুনীল সিন্ধুতীরে তাঁর উজ্জ্বল ছলছল হাসির উচ্ছ্বাস।
স্নেহসুধা লয়ে বাব-মার অসীম চাওয়া পূর্ণতায় ম্রিয়মাণ হচ্ছে দেখে।
দিন কয়েকের মাঝে "শুভ পরিণয়ের"প্রস্তাব এলো এক সম্ভ্রান্ত পরিবার থেকে
ছেলে বিদেশ থাকে,আমি মোটেই রাজি ছিলাম না,
পরক্ষণে বাব-মা এঁর ইচ্ছা টা কে-ই দাম দিলাম,
এক দিন ফোনে আলাপ,
মধুময় সুখ,প্রেমের আভায়,ঘ্রাণ মেখেছি মনে
খুশির শোভায়,প্রেমের ডোবায় ঝাপ দিয়েছি তাঁর সনে।
সুর,লয় আজ তালে মাতাল,স্বরলিপির বাঁকে,
ভাবের মানচিত্র এঁকেছি মনে,সে যে আছে মোর সাথে ।
জনম জনম যুগে যুগে এই প্রেম রবে অনিবার
চিরকাল ধরে মুগ্ধ হয়ে,এই বন্দন গাঁথবো গীতহার ।
মিলনমধুর গুপ্ত লাজে নিত্যনতুন সাজ ,
তিমিররজনী তোমার মুরতি, অবাক করবে স্বপ্নের মাঝ ।
যুগলপ্রেমের স্রোতে ভাসবো,নিখিল প্রাণের প্রীতি,
আহরণ করবো রাশি রাশি সুখ,সফল প্রেমের গীতি ।


বলবো কি............ ?
রচনা
২৪।১১।২০১৩