থর থর করে কাঁপছে অধর,লহরীর পরে লহরী,
স্রোতের বানে,জেগে উঠেছে মন,শয্যাপাতের কান্ডারী।
ঘেমেছে দেহ,বিশাল সমুদ্রে টান টান উত্তেজনায় পতিবর,
শীতেলা নিশিতে,চাঁদরের আঁচল,প্রভাতে রবির কর।
ভাঙরে তালা আগুন জ্বালা,বাঁধনে জড়ানো সরোবর,
অধর কাঁপানো রক্তিম আলো,প্লাবন বহে যায় থরথর ।
বসনে জড়ানো লুকানো রবি,আজ বড্ড বেসামাল,
উত্তাল গাঙ্গে জোয়ারের তেজ মনে আকুল বাসনা তমাল।
মহাসাগরের প্রবল ঝংকার,আবেগ বন্দি কারাগার,
আকুল পারা প্রাণে দোলা দিয়ে যাই উষ্ণতা বারংবার।
টসটসে রসে ভরপুর যৌবন গিরিপথ,আঁখিতলে কালো কাজল,
নৃত্যের ছন্দে চিত্ত মাতায়,স্পর্শ সুপ্ত সখ,অদৃশ্য সুখের সজল।


রচনা
১৭।১২।২০১৩