হে কবিতা,তুমি যত পার হাসো,সাদা কাগজের গায়ের বসন  হয়ে
তবু ও আমি তোমায় নিয়ে এক দুর্লভ কাহিনী এনে দাঁড় করাবো প্রত্যহ
পাশাপাশি ঘেঁষাঘেঁষি লাইনের পর লাইন,শত শব্দের ভিড়ে,আমার নীল আঁচলে
ফুল্লমুখে ফুর্তিভরে রং তুলিতে সাজানো তোমার উজ্জ্বল উপস্থিতি,যথারীতি,
সবায় কে কাব্যিকতার রস আস্বাদন করিয়ে স্তরে স্তরে উদ্বেলিত করে তুলবো ।
অজস্র ঐতিহ্য দিয়ে তোমার খুঁটি,স্বপ্নের সবুজ ছোঁয়াতে যুগ যুগ আমরণ উত্থানে উর্বর করে দিবো,শতাব্দীগ্রথিত দিগ্বিজয়ীর হাড়,ঐশ্বর্য মুখী কবিতা কথায় ।
আন্দোলিত প্রাণের শাখায়, সাহিত্যের নিশ্চল রথের চাকায়, যাত্রী বেশে
নিমন্ত্রন করবো,নিরুত্তর প্রাণের প্রাচুর্যে শব্দের তরীতে বোঝায় করা কত কাব্যকথা,
মনের প্রচ্ছদপটে আঁকা,অসীম কাহিনীর অধ্যায় উজ্জ্বল আরুণি রূপে কোমলমতি
সাহিত্য প্রেমী পাঠকের চিত্তে স্পর্শে,আলতো ছুঁয়ে শিহরণ জাগিয়ে নিবিড় প্রেমে, বিকশিত করবো সাহিত্যের বাসনা,উন্মোচিত করবো কামনা,প্রেমকথা কবিতায়।


রচনা
২২।১২।২০১৩