ও জ্যেঠাইমা  মেঠাই দিলে না যে ......
আমি এই চাউলের গুড়ার চিতল পিঠা কি করে খাই ?
সাথে একটু নারিকেল হলে বেশ স্বাদ লাগবো গো,
গরম গরম দাও,জিহবা টা তুর তুর করছে চেটে খেতে পিঠার থালা।
তোমার ছেলেটা বড্ড হিংসুটে গো জ্যেঠাইমা আমায় দিচ্ছে না দ্যাখো,
আমার ছোট দেওরা বলে কথা,আগ্রহ করে দেবে যে তা না ,
থালাটা উঠিয়ে নিলো, পিচ্ছি কোথাকার,
আবার দ্যাখো পেন্টল টা ও ঠিক করে পড়েনি ,
কি অদ্ভুত ভাবে আমার দিকে তাকিয়ে আছে  হিঃহিঃহিঃ
দুষ্ট কোথাকার ,এই দিকে আসো ভাই
ও জ্যেঠাইমা দ্যাখো নাক উপরে উঠিয়ে আমায় ভেংছি মারছে,
হ্যাংলা ছেলে তোমার,বড্ড দুষ্ট হয়েছে  শালা......হিঃহিঃহিঃ


দাও দাও আরেকটু বেশি করে দাও চিতল পিঠার সাথে খেঁজুর মেঠাই
বড়ই মজাদার T20 ক্রিকেট এর স্বাদ,নিমেষেই শেষ।


রচনা
০১।০৩।২০১৪