ওরে ও ননদি,
ঠাকুর জামাই এলো বাড়িতে ,
বসতে দিবো শিতল পাটি,খায়তে দিবো পান
তাল পাখার বাতাস দিবো জুড়াবো তার প্রাণ ।ঐ


ওরে ও ননদি,
ঠাকুর জামাই বসলো ঘরেতে,
শরবত দিলাম,জুস দিলাম পান করলো মন ভরে,
আঁক পাঁকু তাকায় কেবল তোমার ছায়ার  তরে । ঐ


ওরে ও ননদি,
ঠাকুর জামাই উদাস মনেতে,
আড়াল করে থেকো নাকো রূপের সুধায় ভাসাও
মনের যত আকাঙ্খা সব মিশাও মাধুরীতে।।ঐ


ওরে ও ননদি,
ঠাকুর জামাই একলা কামরাতে,
খিড়কি দিও,সাজন সাজে বসো যতন করে,
জীব্ন স্বরলিপি বাজুক সকল বীণার তারে ।।ঐ


রচনা
৫।০৩।২০১৪ গীতিকাব্য