কখন থেকে বসে আছি এত দেরি করলে কেন?
একা একা বসতে কারও ভালো লাগে।
দেখ সামনে কেমন জোরা জোরা বসে আছে,
আমারও ইচ্ছা করেনা বুঝি।


জান! কতগুলো ছেলে বিরক্ত করছিল,
আর আমি একা বসে আছি বলে হাসছিল।
তুমি থাকলে এমনটা হত না কক্ষনো,
আর দেরি করে আসতে যেন না দেখি।


আমার হাতটা একটু ধরনা এমনি করে,
উফ্ কি দারুন লাগছে গঙ্গার হাওয়াটা!
চলনা নৌকায় ভেসে ওই মাঝখানে যাই,
বা অন্য কথাও একটু নির্জনতা খুঁজি।


চুপ কেন তুমি না আমি বেশি বলছি,
হেসনা অমন! দেখ সামনে ওরা কেমন জ্বলছে,
হাসছিল আগে যেন আমার কোন প্রেমিক নেই,
শোনো, আজ আরেকবার বলনা -
"আমি তোমাকে ভালবাসি’।