সাদা জামা আর নিল প্যাণ্ট-ষ্কাট পরা
দুটি ছেলেমেয়ে ষ্টেশনের দিকে হেটে যায়,
পিঠে ব্যাগ আর একে অপরের হাতটি ধরা।
ঘরিতে তখন এগারোটা ষ্কুলের সময় শেষ,
তবু তারা ট্রেনে উঠে গেটের সামনে দাড়িয়ে
ঠিক করল পারকে যাওয়াটাই হবে বেশ।
পাশে দারিয়ে থাকা বউটা একটু আরচোখে,
মনে মনে একটু হেসে একটু অষ্পষ্ট স্বরে,
বলল এই বয়সেই গেছে বড্ড পেকে।
মেয়েটারও চোখ ঘোরে চারিদিকে তবে ভয়ে,
পাছে কেউ চেনাশনা দেখে নেয় তাকে,
তবে তো বাড়িতে বলবে আর খেতে হবে বকা,
হয়ত বলবে এই বয়সেই শুরু করেছ প্রেম।