ও মা কতদিন বলেছি তোমায় বল!
আমার একলা একটুও ভাললাগেনা ঘড়ে,
তুমি কাজের মাঝে, আমার খেলার সঙ্গি নেই
বাবা কখন আসে কখন যে যায় বুঝিনা
আমার খেলনা বাটির রান্না খাবারও কেউই খায়না।


ও মা একটা ভাই আনো না কুচ্চি দেখে!
দুজনে খেলব, করবো আদর, সাজাবো মনের মত,
সন্ধ্যে বেলায় দিদিমণি সেজে বই পড়াব!
জানো মা রানি, বানি সবার আছে আমার শুধু নাই
মা গো আনো হোক যেখান থেকে আমারও ভাই চাই।


জানো মা সেদিন বিকেলে খেলার মাঠে
রেনুকার ভাই পরে গিয়ে কাঁদছিল কতক্ষণ!
আমি ছুটে গিয়ে চুপ করাই আদর করে আর-
রেনুকা বকল আমায়, দেয়নি ছুতে আবার করল আড়ি
মা কথা শোন দাও ভাই এনে নইলে ছেড়ে যাব বাড়ি।