প্রিয় শিত বুড়ো-
কেমন আছো? এখন যে আসার সময় এল
আসবে তো প্রতিবারের মত মাঝরাতে?
তুমি আসবে বলে সাজছে শহর, বাড়ি
আর আমাদেরটা আগের মত, এড়িয়ে যেওনা তাতে।


জানো ! অনেক ভেবছি কি চাইব এবার
গত বারের সেই পুতুলটা এখনও ভালই আছে,
আঁকার রং বাঁকি ছিল তাও পেয়ে গেছি কবেই
কি চাই বল তো! তোমার কাছে আদর থাকে?
বাবা-মা আমায় আর ভালবাসেনা, সেটা হারিয়ে ফেলেছি।


জানিনা এখন কেন তারা প্রায়ই ঝগড়া করে
বাবা অফিস থেকে বাজে গন্ধ গায়ে ফেরে বাড়ি,
মা প্রায়ই কাঁদে, বাবারও বন্ধ আমার কাছে আসা
ও বুড়ো তুমি তো ইচ্ছে মেটাও – জোগাও হাসি
তবে দিও এবার আগের মত মা-বাবার ভালোবাসা!