ও দিদিমণি আমায় চিনতে পারছেন
সেই রোগা ছিপছিপে ছেলে ভূগোল ক্লাসে
পড়ার ফাঁকে হাজার বদমাইশি, অভদ্রও বেশ
বাইরে ক্লাসের নিল ডাউন আর স্যরের বেতের বারি
দিদিমণি সেই দিনগুলি আর কি ভুলতে পারি।


জানেন সেদিন গর্ব ছিল আমি ডানপিটে খুব!
বাঃ! সবার মাঝে বীর সেজে নিতাম মজা
মিথ্যে নয় - বন্ধুত্বের দাবীও পিছনে কম ছিলনা
হয়ত সে বয়সটাই ছিল কারও শাসন না মানার,
দিদিমনি আজ বাধ্য হলাম সব কথা সামনে আনার।


দিদিমণি আজ বুঝি ওই সব ভুল করেছি
বয়স বেড়ে পাল্টে সভাব এখন বুকটা ফাঁকা
তাই সেই দিনগুলি পরলে মনে এখন লজ্জা জমে
চাইব ক্ষমা সেই সাহস নেই আমি কাপুরুষ খুব
তবু মাফ করবেন আমায় - আমি ছিলাম যে অবুঝ?