আজ নতুন বছর তবু আর পাঁচটা দিনের মতই,
ভোরের সূর্য থেকে রাতের চাঁদের সঙ্গতা,
বুকেতে বন্ধী সেই তুমি, তোমার নামের নামতা,
আরও কিছু আছে - কিছু স্মৃতি, দেওয়া কথা, নেই শুধু তুমি।


তুমিও তো মানুষ যার মন আছে, ইচ্ছে আছে
পৃথিবীতে সবথেকে বাজে সময়, সে নির্দয় বড়ই
খানিক হাসিয়ে আবার কেড়ে নেয়, ধুলোয় মেশায় অট্টালিকা
যা নিয়ে যায় আসেনা ফিরিয়ে দিতে, তার সাথেই মিশলে তুমি!


আমিও হার মানতে নারাজ, সবটাই পারে না মিথ্যে হতে
এখনও তোমার ভাবনায় হাসা, তোমার নামের কবিতা লিখে যাই,
নাই বা চাইলে ফিরে, সব নতুনের মাঝেও থাকব তোমার আশায়,
যদি ফিরে দেখা হয়, দেখ ভেবে কে ছিলে আমার তুমি?