তোর মাকে ধর্ষিতে যে পরিয়ে দিল লিঙ্গস্ত্রান
কদমবুচি করে তারে বনে গেলি জারজ সন্তান।
যে হাতে তোর বাবার রক্ত গন্ধ এখনও বিরাজমান
সে হাত চুম্বিয়া তুই আপন করলি শয়তান।
তোর মুখে যায় না এখন ধ্বনি “আল্লাহু আকবর”
মুসলিম বাঙ্গালী বলি, তুই মুনাফিক চিরতর।
আমার ক্রোধে পরিয়ে দিছিস আগুন অনির্বাণ
চিৎকার করে বলছি আমি বাঙ্গালী মুসলমান।
আমি শিখিনি অগ্নিপূজা, করি নাকো পেন্নাম
এক মতবাধে চলি আমি জপি শুধু ইসলাম।
হাসি মুখে বলি কেমন আছ ভাই?
আমার কাছে তো জাতিভেদ নাই।
জাতভেদ ঠেলে অগ্নি চুলায়-
হিন্দু- মুসলিম মিলি একসাথে বাঙ্গালী সত্ত্বায়।
আমার মাকে আঘাত দিয়ে করেছে সে অপমান
চূর্ণ করব দম্ভ তার পদ তৃণ সমান।
আয় হিন্দু, আয় মুসলিম আরও আয় বৌদ্ধ খ্রিস্টান
ধরি হাতে হাতে মরি একসাথে করি এর প্রতিবিধান।
চিৎকার করে ডাকছি আমি বাঙ্গালী মুসলমান।