অচেনা তরুণী- হাতটা বাড়িয়ে দিলে
থমকে গেল হৃদযন্ত্র স্পর্শে শুভ্রতা
সংবিত ফিরে এলে কেটে গেল জড়তা
অজস্র স্বপ্ন সহসা চোখে এঁকে দিলে
খেয়ালি মনের অধিকার কেড়ে নিলে
আবেশে জড়িয়ে তনু পিয়ালে অম্লতা
কয়ে সুধা বানী দেখালে প্রগলভতা
ভুলিয়ে কপটে হাতটা ছাড়িয়ে নিলে।


কেটে গেছে ঘুম ভুলিনি স্বপ্ন মিছেই
এখনও তার নিঃশ্বাস বাজছে কানে
শূন্য দিবালোকে খুঁজেই চলেছি তাকে
কামনার হাত বাড়িয়েছি এক ফাঁকে
পরিণামে শুধু আঘাত পেয়েছি প্রানে
পিয়াস বেড়েছে পরশ পেয়াছি যেই।


মিলবিন্যাস : কখখককখখক  গঙচচঙগ