আমি অন্ধ- লক্ষ ফোটনের নিরবিচ্ছিন্ন
খেলা আমি দেখতে পারি না।
সুনীল আকাশ - আকাশে ফুটে থাকা
নিখর্ব তারকা -পুস্প
মধ্যদুপুরে সূর্যের তাণ্ডব
পূর্ণিমায় জ্যোৎস্নার নৃত্য
আর আমি গ্যালারীতে নেই।


আমি বধির- আমার কর্ণকুহরে
ঢোকে না কোন শব্দ তরঙ্গ।
টিনের চালে বৃষ্টির রিনঝিন
বজ্রের হুংকার , নেতার বক্তৃতা
নদীর কলতান আর সঙ্গীতের তাল
আমার অডিটরিকে উদ্বেলিত করে না।


আমার সমস্ত শক্তি বিকিরিত হতে হতে
নিঃশেষ হয়ে গেছে
তাই আমি আজ অস্তিত্বহীন।
নেই কোন অনুভূতি আমার
নেই কোন সুখ নেই কোন দুঃখ
যেন আমি বাস করি আ'রাফে
বেহেস্তের সুখ দেখি
দেখি নরকের যন্ত্রণা
কোনটির মাঝে নেই আমার বিচরন।


আমার অস্তিত্ব আজ মিলিয়ে গেছে মহাকাশে
নিঃশব্দে
সুপারনোভার বিস্ফোরণের মতো নয়
সবার অজান্তে।