এক যে ছিল রাজপুত্র ছিল আজব রোগ
নতুন বছর এলে পরেই ভুলত সকল শোক।
জয়- পরাজয়ের স্মৃতি হাসি কান্নার সকল মিতি
জীবন থেকে ঘটত ইতি জল ভরা ওই চোখ।


দৃষ্টি শুধু সামনে পানে আকাশেতে হাতটা ছুঁড়ে
বলত তোরে দিলাম ছেড়ে বর্ষ আলোক দূরে।
অমনি খুলত নুতন দুয়ার হর্ষ সাগর ফুলত জোয়ার
নিত্য নতুন শক্ত বাঁধার টপকে বাহুর জোরে।


এমন করে কাটল জীবন সুখের দেশে বাস
জীবন ভরে ছিল নাকো দুঃখ হা-হুতাশ
সঙ্গী তার হুরের রানী শ্রবণহারি কণ্ঠ বানী
বেহেশতের ওই গন্ধ আনি ছড়িয়ে দেয় বাতাস।


রোগটা যদি সবার হত ভালই হত বেশ
দলাদলি আর দুঃখ জরা মুক্ত হত দেশ
ভুলত অবরোধের স্মৃতি রেষারেষির রাজনীতি
কমত জনগনের ভীতি আহা কি শান্তির আবেশ।


HAPPY NEW YEAR