ভোট দিয়ে করি মানুষ বাছাই রোবট বাছাই না
তাই গণতন্ত্র আজ ছেলেখেলা - শুধুই ছলনা।
তোমার হাতেই থাকে রিমোট তোমার হাতেই দেশ
আমরা বলি পেছন থেকে বাহাবা বেশ বেশ।
তুমিই গড় আইন কানুন তুমিই দাও বিধান
তুমিই আবার ভেঙে কর নুতুন সংবিধান।
তুমি চল যেদিক পানে আমরা চলি পিছে
তবু মোদের হাতে সব ক্ষমতা বলছি কেন মিছে?
তোমার মতিই মোদের গতি নাইকো ভাবনা।
গন্ততন্ত্র আজ ছেলেখেলা – শুধুই ছলনা।


সেই রিমোট পেতেই তোমরা কেন করছ মারামারি?
কিনেই যখন ভোট পাওয়া যায় কেন এত ধরাধরি।
তার চেয়ে বরং মীমাংসায় যাও মুদ্রা নিক্ষেপে
শাপলা উঠবে যার কপালে ক্ষমতা পাবে সে।
কমবে তাতে জনগনের অনেক যাতনা
গনতন্ত্র আজ ছেলেখেলা শুধুই ছলনা।