জানি আজ নীলক্ষেত মোড়ে কোন জ্যাম থাকবে না
কারন আমি বাস থামার প্রতীক্ষায় দৌড়াচ্ছিলাম।
বেশ কয়েকদিন ধরে বৃষ্টিতে ভিজে সর্দি লেগে গেছে
আজ মেঘলা আকাশটা এমন গুমোটবদ্ধ ই থেকে যাবে
বৃষ্টি নামবে না কারন আমি ছাতা নিয়ে বের হয়েছি।
আজ পূর্ণিমায় চাঁদটা মেঘে ঢেকে যাবে- তারাগুলো লজ্জায়
মুখ লুকিয়ে কাঁদবে কারন আজ আমি ছাঁদে উঠেছি।
আজ ভোরের বাতাস শিস দিতে ভুলে যাবে- পাখিগুলো
আলস্যে বাসা ছেড়ে বের হবে না – বাগানের ফুলগুলোর
আজ ঘুম ভাঙবে না- সূর্য মামার গায়ে আজ জ্বর উঠবে
তাই কুয়াশার কাঁথা জড়িয়ে নিদ্রা যাবে জড়তায়।
কারন আজ আমি বহুদিন পর ভোরে জেগেছি।
আজ বাংলাদেশ হেরে যাবে নিশ্চিত কারন আজ
আমি স্টেডিয়ামে এসেছি খেলা দেখতে।
আজ আন্টি তার বাক্সের চাবি হারিয়ে ফেলবে
কারন মাস শেষে আজ আমার টাকাটা ভীষণ প্রয়োজন।
আজই প্রথম বাসার লিফট নষ্ট হয়ে যাবে
কারন রোজ সিঁড়ি বেঁয়ে উঠে উঠে ব্যায়াম করি
আর আজ আমি ভীষণ ক্লান্ত।
আমার সাথে রোজ রোজ এমন হয় কেন?
তোমরা হেসে উড়িয়ে দেবে কাকতালীয় বলে
আর আমি বলি আমার নিয়তি।