আজ আমি তোমার ছবি আঁকব অন্ধ চিত্রশিল্পীর মত
আমার মনের চিত্রবিতানে সম্পাদনা করে
এত চমকপ্রদ করে তুলব যে
আজ রাতে চন্দ্রগ্রহন হবে- ক্ষণিকের জন্য বনের
গাছপালা সব কৃষ্ণবর্ণ ধারন করবে
নদীর প্রবাহ থমকে যাবে সহসা
স্বর্গের অপ্সরা দলবেঁধে মারতে আসবে আমায়
আর আমি লুকাব তোমার সৌন্দর্যের সপ্তম মাত্রায়
যদি নিজেকে হারাতেই হয় একেবারে
তবে মেঘের জলকণা হয়ে বৃষ্টি ঝরাব
তোমার প্রতিটি লোমকূপ ভিজিয়ে দিয়ে
শিহরণ জাগাব প্রতিটি স্নায়ুর প্রান্তে প্রান্তে।
কিংবা যদি উড়ে যাই বিশুদ্ধ বাতাসের মত
তবে এলোমেলো করে যাব তোমার কেশরাশি।
যদি নাইবা পারি তবে একফোঁটা জলীয়বাষ্প হয়ে
ঠাই নেব তোমার আঁখির পল্লবে।