কেন ঢেকে রাখলে প্রেমের আবরনে?
হেনে নীরব ঘাতক খণ্ডের আঘাত
সুচারু কপটতায় দেখালে প্রভাত
ধুতুরার বীজের শেষ শাস চর্বণে
স্বস্থানে স্থিরবে হৃদয় সংকুচনে
সহসা মনে জাগে দিতে অভিসম্পাত
পরক্ষনেই ভুলি মোর আজন্ম সাধ
আবদ্ধ প্রার্থনা যেন আপন বন্ধনে।


আজকে হৃদয়টাকে প্রসারিত করি
ব্যাথাতুর যাতনাকে ধুলিসম ভুলি
আর না বাতুলতা- অযথা চিৎকার!
কেন এত মিছেমিছি আপন সংহার?
আবেশিত প্রশান্তে স্বস্তি দুয়ার খুলি
চিরায়ত শ্বাস নেই ফুসফুস ভরি


মিলবিন্যাসঃ কখখককখখক গঙচচঙগ