স্বপ্ন ছিল বানাব এক ফোটনহারি-
তারপর তোমায় নিয়ে আকাশেতে দিব পাড়ি।
ছায়াপথের সকল তারা স্বাগতম বলবে হেসে
শুভেচ্ছা আর ভালবাসায় বরবে কোন গ্রহ শেষে।
স্বচ্ছন্দে গড়ব আবাস ভুলে সকল অতীত স্মৃতি
প্রতিযোগিতায় নামব দুজন করব শুধু প্রেমের মিতি।
এমন সাধের স্বপ্ন আমার ভেঙে গেছে এক নিমিষেই
ঝরে গেছে হৃদয় পাতা ঘুমটা আমার ভেঙেছে যেই।


মিছেই কেন এমন স্বপন দেখতে গেলাম পোড়া রাতে?
কেন আবার কষ্ট পেলাম জেগে ওঠে আজ প্রভাতে?
আমি যে ভাই হারিয়েছি আমার সকল অনুভূতি
বিষাদ গিরি কেঁড়ে নিল আমার সাধের দৃষ্টি- শ্রুতি।
ব্যর্থতা আর অভিশাপে মনটা আমার গেছে মরে।
এখন শুধু আমার চোখে শ্রাবনের ওই বৃষ্টি ঝরে।