যখন আমার অর্থ ছিল তখন তুমি কোথায় ছিলে?
সবই আমার ফুরিয়ে গেছে এখন তুমি হাত পেতেছ
শূন্য হাতে ফিরে গেলে আঘাত পাবো আমার দিলে।
স্বপন-ভাঙা ঝরো হাওয়া বইছে জেনেও কেন যেচেছ?
যাত্রীশূন্য খেয়া আমি ভাসিয়ে দিছি ভাটার টানে
অন্ধকারে হারিয়ে গেছি পথ দেখায় না ধ্রুব তারা
এখন তুমি ঘাটে এসে ডাকছ কেন পেছন পানে?
থামিয়ে দিল অবাধ্যতা তোমার চোখের ইশারা।
এখন চোখে উল্কি এঁকে আকাশ ফেড়ে বৃষ্টি আনি
বিজন বনের কুঠুরিতে তোমার হাতে স্বপ্ন ভরি,
অসময়ে বাঁধলে আমায় শুনিয়ে তোমার অমোঘ বানী
আসছি আমি তোমায় নিতে ভরল এবার আমার তরী।