কিশোর, তোমার ছুঁড়ে ফেলা কাদামাখা বলটি দেবে?
সোনার ফ্রেমে বাঁধা চোখের সানগ্লাসটা তোমায় দিব।
আমার বাড়ির দখিন পাশে মনোহরা বাগান আছে
রজনীগন্ধা , শিউলী- টগর কত রঙের ফুল যে ফুটে।
চাইলে সবই তোমার নামে লিখে দিব।
শধু কমলি পাতায় ক্ষণিক বসা ফড়িং ধরার হাতটি দিবে?
দুপুর রোদে মায়ের শাসন তুড়ি মেরে উড়িয়ে দিয়ে
খোলা মাঠে হল্লা করে গোল্লাছুটের সঙ্গী দিবে?
কুঁড়িয়ে পাওয়া সকল খ্যাতির বন্দনাটা তোমায় দিব।
নদীর বুকে লাফিয়ে পরে এক্কাদুক্কা ডুবসাঁতারে
আধমোছা ওই ভেজা চুলের গড়িয়ে পরা পানি দিবে?
এক ঢিলে ওই আমের গায়ের বোটাছেড়া কসটি দিবে?
আমি আমার গায়ে মাখা দামী ব্র্যান্ডের সুগন্ধিটা তোমায় দিব।
বাবার সাথে বায়না ধরে হাটে যাওয়ার মনটি দিবে?
লই-মটকা, সন্দেশ খাওয়ার রুচি দিবে?
দুই টাকার বাদাম রাখার পকেট দেবে?
আমি আমার ফ্রিজ ভরে জমিয়ে রাখা সারা মাসের উদর দেব।
গোপন নম্বর জানিয়ে দিয়ে ক্রেডিট কার্ডটা তোমায় দিব।
তুমি তোমার সাধের ঘুড়ির লাটাইখানি আমায় দেবে?
লুকোচুরি, পাতাপাড়া, মার্বেল খেলার সাথী দেবে?
দারিয়াবান্ধা বদন খেলার কোর্টটি যদি দিতে পারো
আমি আমার সফল দোরের সকল চাবি তোমায় দিব।