একদিন চলে যাবো ঠিক।
সাজানো ক্যানভাসে জল ঢেলে উঠে যাবো;
মোমের মত, অশ্রুর মত গলে গলে মুছে যাবে
অপ্রাপ্তির, অক্ষমতার, ব্যার্থতার অভিমান যত;
সেই গোলা রঙে দুই ডানা এঁকে নেবো,
তারপর পাড়ি দেবো অজানার দেশে;
বিষাদের এই উপত্যকা পার হয়ে
একদিন চলে যাবো ঠিক।


চলে যাবো গোধুলির রঙটুকু নিয়ে,
মাটির গন্ধ আর আজানের সুরটুকু নিয়ে;
ফেলে যাবো বাসভুমি, চেনা পথ, জনপদ
রেখে যাবো চরাচর জোড়া সম্পর্ক,
রেখে যাবো রক্তের দাগ।


সব দাবী ছেড়ে দিয়ে যাবো।
অভিযোগের সব মুখ চুমু দিয়ে বন্ধ করে যাবো।
সঙ্গে নেবো শুধু প্রিয়স্মৃতি, অর্জন...
তারপর ভালবাসার মধু, আর  
দাম্পত্যের শেষ স্বাদটুকু জিভে নিয়ে
একদিন উড়ে যাবো ঠিক।