ভালোবাসি তোমায় আমি
যেমন হংসমিথুন;
বুকের মধ্যে খা-খা করে
কামনা, তুষের আগুন।


তোমায় চেয়ে বৃষ্টি নামল
ধু-ধু তেপান্তরে,
রোমকুপে নিই বৃষ্টির ঘ্রাণ
তুমি শরীর জুড়ে।


তোমার কথা ভাবতেই
আমার মরা ডালে সবুজ;
ধুসর তারায় মরীচিকা
মন আজও সেই অবুঝ!


তোমার হাতেই মরা-বাঁচা
তোমায় ঘিরেই বিশ্ব;
সৃষ্টিসুখে বিভোর হয়ে
তোমায় দিয়েই নিঃস্ব।