আমিই তো সেই হ্যাংলা হয়ে
          তোর কাছে যাই, ঘুরঘুর করি;
তুই তো থাকিস ঘ্যাম্ টি নিয়ে,
          তোর নিজস্ব দেমাকপুরে।


যখন তখন গোঁসা করিস
          মুখ ঘুরিয়ে, অসাবধানে
ভুলেও যদি ঠোস্ ফেলেছি
                      'ইগো'র গায়ে,
মান ভাঙ্গাতে কে আসে বল ?
          গায়ে মাথায় হাত বুলিয়ে;


তেমন তেমন দুঃখ হলে,
          আমার কিন্তু হাতখানি নেই;
তোর কি অত সময় আছে !
          ফিরিস্তি দিস কাজের, বালাই।


আমি তবে কার কাছে যাই ?
হৃদয় খুলে কাকে দেখাই ...


আমায় এমন নিঃস্ব করে
         তুই যদি নিস 'মই' টা কেড়ে -
কেমন হবে ?
             হঠাৎ যদি,
                        হন্টন দিই,
                                     দিকশূন্যপুরে ?