সবার সব অধিকার থাকে না!
আমারও কিছু অধিকার নেই
যেমন তোমাকে ভালোবাসার অধিকার।


যখন স্বতন্ত্র ভাবে আমার চোখ দুটো
তোমার স্বপ্ন দেখতে বিভোর
তখন হটাত অতীতের কালো ছায়া
স্বপ্ন গুলো ভেগে চুরমার করে যায় ।।


তারপর
চঞ্চল মন গুটিয়ে যায়
শান্ত হয়ে যায়
বোধ হয় কাল বৈশাখীর পূর্বাভাস পায় ।।


আবেগ আর বুদ্ধির লড়াইয়ে আবেগ প্রতিবার হারে
ভালোবাসা আর বিরহের লড়াইয়ে
বিরহ প্রতিবার জেতে।।


আমার আবেগ তোমাকে ভালোবাসে
কিন্তু আমার অধিকার বিরহ ভালোবাসে
তাই আমার ভালোবাসার অধিকার নেই!!


অপরিণত ভালোবাসা দিয়ে
কি পরিণীত কবিতা হয় ?
আমার ভালোবাসা আর কবিতা অপরিণত
থাক আমার মত অর্ধ সমাপ্ত ।।