স্বপ্ন যদি ছোটো হয়
বড় করে দেখো তাকে।
যদি সে সত্যি হয়
ছোটো হলেও হবে বড় হলেও হবে।
স্বপ্ন ছাড়া জীবনে বাঁচার যে শূন্য মানে।
জীবন যদি রথ হয়
রাস্তা হলো স্বপ্ন।
স্বপ্ন যদি না থাকে
জীবন যে হবে পথ ভ্রষ্ঠ।
কোথায় নিয়ে গিয়ে ঠেকাব তাকে
জীবনে রয়ে যাবে একটাই প্রশ্ন
কেন দেখবে না স্বপ্ন?