যদি গো পেতাম খেলতে খেলতে
বেলা কাটিয়ে দিতে তোমার সাথে ,
সারাটা দিন পুরো বেলা চলতো শুধু খেলা খেলা
দুটো হাত হাতে হাতে ।
যদি গো পেতাম ফিরে ,
ভুলে যেতাম হারিয়ে যাওয়া দিন গুলো ;
সে দিনের সেই স্মৃতি যত মনের ঘরে ,
হাওয়ার মতো উড়িয়ে দেয় ধুলো ।
যদি গো আবার ফিরে পাই ,
কোনো বনে হারিয়ে যাই সেই তোমার সাথে ;
হাসবে ফুল গায়বে পাখি ,
আঁখির দিকে থাকবে আঁখি চলে যাব চলতে চলতে।


               _----__--__--_