হাওয়ায় নড়ে পাতা
জল ঝরে ঝরে ,
থেমে গেছে বৃষ্টি
তার আনেক পরে ।
মনে মনে ভাবি
গালে হাত রেখে ,
বিশ্বাস কি করে করি
বৃষ্টি আমার দু'চোখে ।
আজ অনেক দিনের পর
মনে হলো আমার,
পুরনো হয়ে গেছ তুমি
ধুলা মেখে চারধার।
সেই একটা ছবি
ঘরের দেওয়ালে টাঁঙানো,
আসবে তুমি ফিরে
মনকে মিছি মিছি ভুলানো।