আজ আমার কবিতা তোর চোখের পাতা।
কিছু কথা তোর মনের কথা বুঝেছি আমি অঙ্কিতা ।
             তোর মন নয় আয়না
             যাতে দেখা যায় না।
              তুই তেমনই ছবি
           তোর জন্যে আমি কবি।
খুঁজেছি উপমা এক বার বার বার আঁখে চার ,
     আহা কি বাহার ছন্দ হাজার হাজার !
             কবিতায় মালা গেঁথে
          যা দেওয়া যায় না গলাতে।
তোর চোখের কাজল লজ্জা সরমে ছল ছল।
যা ইচ্ছে তাই বল আমাকে করিসনে আর ছল।
        তোর রাগ অনুরাগের মতো
          তুই রাগা আমাকে যত।
   আমি তো তোর প্রেমে হামাগুড়ি দিয়েছি ,
      তোর বাহুতে ধরা দিতে এসেছি ।


        এই প্রেম অমর প্রেম ভুলিস না ,
         তুই আমার জীবনে শুভ সূচনা ।
         আমার হাসি বল কান্না বল তুই,
       আমার দু'চোখের ঘুম কি করে শুই ?
          স্বপ্ন দেখেছি জাগতে ঘুমাতে ,
  এসেছিস কাছে চাঁদের মতো রোজ রাতে ।
       যে স্বপ্ন আমি দেখি তোর চোখে,
        সেই স্বপ্ন দিলাম আমি রেখে ।
          তোর মনের গভীর জলে ,
       আমার প্রেমের তরী ভেসে চলে ।
          বল আমায় সত্যি করে বল ,
             প্রেম কখনো হয় ছল !
            
             (=:ঃঃঃঃঃঃঃঃঃ=)