মেঘ ঘন কলো বৃষ্টি এল
তার স্বপ্ন ভেসে এল।
ঝিম ঝিম রিম ঝিম
টিপ টাপ টাপুর টুপুর।
মন যে মানেনি সা নি পা নি নি
অল্প ছুঁয়াতে অভিমানিনি।
রং যে এলো মেলো
মন যে হোল সাদা কালো
সে যে এসেছিল এক দিন।
মিষ্টি হাওয়াতে
দোলা দেয় খাঁচাতে
সে কি এল আবার ফিরে?
সোনালী রোদ্দুর খেয়ালী দুপুর
বাতাসে গান চেনা সেই সুর
মন যে তোমায় পেতে চায়।
আকাশে নীল ভেজা সব নীল
ফাগুন খুঁজে রং এর ঠিকানা ।
গুন গুন সুর পায়েতে নূপুর
করে ইসারা ।
দিল খুলা সুখ লাজে রাঙা মুখ
ভালোবাসবে কি সে আমায় ?