আমাদের ছোটো নদী,
নদীর  জল বড়ো ঘোলা ।
                   ছেলে মেয়ে স্নান করে ,
জামা কাপড় রেখে খোলা।।
                    ডুবে ডুবে খেলে তারা,
করে কোলাহল।
                   একে ধরে ওকে ধরে,
ছিটা মারে জল।।
                      তারা বাচ্চা ছেলে ,
লাংটা হুদুম পঁদে।
              খেলছে হরেক রকম খেলা,
মনের সুখে আনন্দে।।
                জল ছিটিয়ে সাঁতার কেটে,
কেউ যাচ্ছে ভেসে জলে।
                কেউ এক ডুবে গভীর গিয়ে,
মাটি আনলাছে তুলে।।


                 o.Oo.Oo.O